মালোয়েশিয়ার বিখ্যাত সংগীত শিল্পী সিতি সারাহ রাইসুদ্দিনের করোনায় মৃত্যু হয়েছে। চতুর্থ সন্তান জন্ম দেওয়ার পরেই তিনি না ফেরার দেশে চলে গেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বাচ্চা সুস্থ আছে। আট মাসের গর্ভবতী অবস্থায় করোনায় আক্রান্ত হন রইসুদ্দিন। এরপর কমতে থাকে তার অক্সিজেন লেভেল। তারপরে কোমায় চলে যান তিনি। শেষ মুহূর্তে সিজার করে বাচ্চা ডেলিভারি করা হয়।
রাইসুদ্দিনের স্বামী জানান, একবারের জন্যও বাচ্চাকে কোলে নিতে পারেননি তার স্ত্রী। মৃত্যুর আগে তার সাথে একবার ভিডিও কলে কথা হয়েছিল। স্ত্রীর শোকে তিনি বলেন,‘ আমার জন্য সন্তানদেরকে স্বান্তনা দেওয়ার কোন ভাষা ছিলো না।’ স্থানীয় সংবাদপত্রের বরাত দিয়ে জানা যায়, জুলাই এর ২৫ তারিখ করোনা পজেটিভ আসে রাইসুদ্দিনের পুরো পরিবারের।
এদিকে প্রিয় শিল্পীর মৃত্যুতে শোকে মুহ্যমান ভক্ত ও অনুরাগীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক জানিয়েছেন সংস্কৃত ব্যক্তিত্বরা। জনপ্রিয় এই গায়িকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মালয়েশিয়ার রাজা এবং রাণি। রাজপরিবারের পক্ষ থেকে এক ফেসবুক পোস্টে জানানো হয়েছে, রাজা এবং রাণির পক্ষ থেকে তার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। তার পরিবারের সদস্যরা ধৈর্যের সাথে এই দুঃসময় কাটিয়ে উঠতে পারবে বলে আশা প্রকাশ করা হচ্ছে। মালোয়েশিয়ায় এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১০ হাজার ৯৬১ জন, আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৭৯ হাজার ৭৭৬ জন।